Illegal Property: শহরে ফের বিপজ্জনক বাড়ি! বাসিন্দাদের অন্যত্র সরিয়ে যাওয়ার নোটিশ পুরসভার....

আগে নাম ছিল মুরারী পুকুর রোড, এখন বারীন ঘোষ সরণী। উল্টোডাঙা অরবিন্দ সেতুর কাছে এই রাস্তায় উপরে একটি বাড়ি ডান দিকে হেলে গিয়েছে। এতটাই যে, বাড়িটির ৩ ও ৪ তলা প্রায় পাশের বাড়ি উপরে অংশকে ছুঁয়ে ফেলেছে!

Updated By: Apr 18, 2024, 05:38 PM IST
Illegal Property: শহরে ফের বিপজ্জনক বাড়ি! বাসিন্দাদের অন্যত্র সরিয়ে যাওয়ার নোটিশ পুরসভার....

অয়ন ঘোষাল: বিপজ্জনকভাবে হেলে পড়েছে! স্রেফ বাসিন্দাদের খালি করার নোটিশ নয়, প্রয়োজনে বাড়ি ভেঙে ফেলার সিদ্ধান্ত নিল পুরসভা। এবার  ১৪ ওয়ার্ডের বারীন ঘোষ সরণী।

আরও পড়ুন:  West Bengal loksabh election 2024: 'লোকসভা ভোটে বেআইনি হস্তক্ষেপ'! রাজ্যপালের বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের!

ঘটনাটি ঠিক কী? আগে নাম ছিল মুরারী পুকুর রোড, এখন বারীন ঘোষ সরণী। উল্টোডাঙা অরবিন্দ সেতুর কাছে এই রাস্তায় উপরে একটি বাড়ি ডান দিকে হেলে গিয়েছে। এতটাই যে, বাড়িটির ৩ ও ৪ তলা প্রায় পাশের বাড়ি উপরে অংশকে ছুঁয়ে ফেলেছে!

এদিকে গার্ডেনরিচ বিপর্যয়ের পর এলাকার এই ধরনের হেলে পড়া, ফাটল ধরা বা ভেঙেচুরে বিপজ্জনক হয়ে ওঠা বাড়ির তালিকা তৈরির নির্দেশ দেওয়া হয়েছিল পুরসভার বোরোগুলিকে। সেই সূত্রেই নজরে পড়েছে বারীন ঘোষ সরণীর ওই বাড়িটি। পুরসভার সূত্রের খবর, ২০০১ সালে তৈরি এই বাড়িটি নাকি প্রথম থেকেই সামান্য হেলে ছিল! তাহল কীভাবে পুরসভার অনুমোদন মিলল? কীভাবেই-বা ওই বাড়ির ৫ ফ্ল্যাট বিক্রি হয়ে গেল? প্রশ্ন উঠেছে।

কলকাতা পুরসভার ১৪ নম্বর ওয়ার্ড ৩ নম্বর বোরোর অন্তর্গত। বোরো চেয়ারম্যান অনিন্দ্য কিশোর রাউত জি ২৪ ঘন্টাকে জানিয়েছেন, 'প্রত্যেকটি ফ্ল্যাটের বাসিন্দাদের বাড়ি খালি করে দেওয়ার নোটিশ দিয়েছে পুরসভা। তাঁরা সরে গেলেই বাড়ি ভাঙার কাজ শুরু হবে'। আর ক্ষতিপূরণ? বোরো চেয়ারম্যান বলেন, 'বাসিন্দারা নিজেরাই প্ল্যান তৈরি করে, পুরসভাকে দিয়ে অনুমোদন করিয়ে নিয়েছেন। ফলে পুরসভার ক্ষতিপূরণ দেওয়ার কোনও প্রশ্নই নেই'।

আরও পড়ুন:  Suvendu Adhikari: 'মমতা ব্যানার্জি কাল কার্যত দাঙ্গা লাগালেন’, বিস্ফোরক শুভেন্দু অধিকারী

এর আগে, ১৭ মার্চ মধ্যরাতে গার্ডেনরিচে মোল্লার বাগান এলাকার ঝুপড়ির উপরে ভেঙে পড়েছিল নির্মীয়মাণ একটি বহুতল। ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে প্রাণ হারিয়েছিলেন ১০ জন। আহত বহু।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.