SSC Scam | Sujaykrishna Bhadra: 'মিলে গিয়েছে'! ইডির হাতে 'কালীঘাটের কাকু'র কণ্ঠস্বরের নমুনা....

নিয়োগ দুর্নীতি মামলায় 'কালীঘাটের কাকু'র ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের কণ্ঠস্বরের নমুনা এবার ইডির হাতে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, কণ্ঠস্বরের নমুনা মিলেছে গিয়েছে। আদালতকে জানাবে ইডি। সূত্রের খবর তেমনই।

Updated By: Apr 18, 2024, 06:49 PM IST
SSC Scam | Sujaykrishna Bhadra: 'মিলে গিয়েছে'! ইডির হাতে 'কালীঘাটের কাকু'র কণ্ঠস্বরের নমুনা....

বিক্রম দাস: নিয়োগ দুর্নীতি মামলায় 'কালীঘাটের কাকু'র ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের কণ্ঠস্বরের নমুনা এবার ইডির হাতে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, কণ্ঠস্বরের নমুনা মিলেছে গিয়েছে। আদালতকে জানাবে ইডি। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Illegal Property: শহরে ফের বিপজ্জনক বাড়ি! বাসিন্দাদের অন্যত্র সরিয়ে যাওয়ার নোটিশ পুরসভার....

টালবাহানা চলেছিল বিস্তর। হাইকোর্টের নির্দেশে শেষপর্যন্ত 'কালীঘাটের কাকু'র কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করে ইডি। কবে? চলতি বছরের ৩ জানুয়ারি।   সেদিন রাতে হঠাৎ এসএসকেএমে আসে জোকা ইসিআইয়ের একটি অ্যাম্বুল্যান্স। সঙ্গে ইডি-র আধিকারিকরা ও কেন্দ্রীয় বাহিনীও। এরপর এসএসকেএম থেকে  'কালীঘাটের কাকু'-কে নিয়ে যাওয়া হয় জোকা ESI-এ। সেখানে তাঁর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করেন তদন্ত করেন তদন্তকারীরা। সেই নমুনা পরীক্ষার জন্য় পাঠানো হয় ন্যাশনাল ফরেনসিক ল্যাবে। 

আরও পড়ুন:  West Bengal loksabha election 2024: 'লোকসভা ভোটে বেআইনি হস্তক্ষেপ'! রাজ্যপালের বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের!

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডির হেজাজতে তৃণমূলের সাসপেন্ডেড যুবনেতা কুন্তল ঘোষ। তাঁর মুখেই প্রথম 'কালীঘাটের কাকু' ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের নাম। গত বছরের ৩১ মে সুজয়কৃষ্ণকে গ্রেফতার করে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ৩টি কোম্পানির সঙ্গে সুজয়কৃষ্ণ ওরফে কালীঘাটের কাকুর প্রত্যক্ষ বা পরোক্ষ যোগ মিলেছে।নিয়োগ দুর্নীতির তদন্তে এই কণ্ঠস্বরের নমুনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

এদিকে নিয়োগ দুর্নীতি মামলার গ্রেফতারির মাস খানেক বাদে অসুস্থ হয়ে পড়ে 'কালীঘাটের কাকু'। তাঁকে ভর্তি করা হয় SSKM। এখনও কার্ডিলওজি বিভাগে চিকিৎসাধীন সুজয়কৃষ্ণ। মাঝে স্ত্রীর মৃত্যুতে প্যারোলে মুক্তি পেয়েছিলেন তিনি। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.